Thursday, June 28, 2012

মুসলমান হিসাবে যে সফটওয়্যার টা আপনার পি,সি এবং মোবাইলে থাকা প্রয়োজন ছিল।




আসসালামু-আলাইকুম ওয়ারহমততুল্লাহ..........
প্রজ্ঞাময় প্রভুর চরণে অনন্ত শুক্রিয়া যিনি দয়া করে আমাদের জিন্দিগীর সময়কে দীর্ঘাইয়িত করে সুযোগ দান করেছেন, তার প্রশংসা আর গোলামী করার জন্য। আশাকরি সবাই রাহমানুর রাহিমের কৃপায় আলহামদুল্লিলাহ।
সবাই সুখে শান্তিতে থাকেন, এটাই কামনা করি পরম করুণাময়ের নিকট। আর সুখ ও শান্তিতে থাকতে চাইলে অবশ্যই ঐ ভাবে চলাফেরা করা উচিত আমাদের। যিনি শুখ ও শান্তি দেওয়ার মালিক, তার কথামতে চল্লে ও তার সমস্ত আদেশ নিষেধ মানলে অবশ্যই আমরা পৃথিবীতে সুখ ও শান্তিতে এবং পরকাল আন্দের মাঝে কাটাতে পারবো ইনশাল্লাহ, এতে কোন সন্দেহ নাই। আমাদের ইসলাম ধর্মের ৫টি স্তম্বের একটি হল নামাজ, এই নামাজ আমাদের প্রতি ফরজ করা হয়েছে, ফরজ মানে অবশ্যই করনীয়, নামাজ ব্যতি রেখে কেউ আল্লহর হজুরিতে পোঁছিতে পারে নাই। সবাই জানি নামাজ বেহেস্তের চাবি। চাবি ছাড়া যেমন তালা খোলা যায় না তেমনি, নামাজ ছাড়া ও বেহেস্তে যাওয়া যাবেনা। নামাজ সম্বন্দে আমাদের পবিত্র ধর্ম গ্রন্থ কুরানুল কারিমে ৮২ বার বলা হয়েছে। ৫ ওয়াক্ত নামাজ আদাই কারির জন্য, আল্লাহপাক ৫ টি পুরুস্কারের ঘোষণা ও দিয়েছেন, আমরা মুসলমানরা সবাই জানি, এবং বিশ্বাস করি। নামাজ সম্বন্দে বলতে গেলে লিখাটা অনেক বড় হয়ে যাবে, আর অনেক বড় লিখা সামুতে পড়ার মত পাঠক পাঠিকা একেবারেই কম, তাও ধর্ম বিষয়ে লিখাত আরও কম পড়া হবে জানি। তাই যখনি মনে পড়ে গেল সামুর জন্যে লিখছি, তখনি শর্ট করে দিলাম। যাক এইবার যে সফটওয়্যার টার কথা আপনাদের বলছিলাম সেই সফটওয়্যারটির নাম হল- Azan । সফটওয়্যারটি তে আছে, পাঁচ ওয়াক্ত নামাজের আযান। আপনি বিশ্বের যে কোন সিটিতে অবস্থান করেন ঐ সিটির টাইম অনুযায়ী আযান দিয়ে আপনাকে জানিয়ে দেওয়া হবে আপনার নামাজের সময় হয়েছে।

এই স্কিনসট্টী তে দেখেন আমি বাংলাদেশের ফেনী শহরের টাইম সিলিক্ট করেছি। সফটওয়্যারটি ডাউন লোড এবং সেটিং সাধারন সফটওয়্যারের মতই।
আপনার মোবাইল অথবা পি,সির জন্য ফ্রী ভার্সনটি এখূনি নিছের লিংক থেকে ডাউন লোড করতে পারেন।
পিসির জন্য


মোবাইলের জন্য।