Monday, July 2, 2012

কম্পিউটারের বাজার দর

প্রযুক্তিপণ্যের চলতি বাজারদর


রাজধানীর প্রযুক্তিপণ্য বাজারের মাঝারি দামের চাহিদাবহুল কমপিউটারের আনুষঙ্গিক যন্ত্রাংশের চলতি দর আগ্রহী ক্রেতাদের সুবিধার্তে উল্লেখ করা হল
মনিটর
স্যামসাং ব্র্যান্ডের ১৮.৫ ইঞ্চি ১০০এন এলইডি (চীন) দাম 8100 টাকা, ১০০এন (মালয়েশিয়া) 8500 টাকা এবং সিরিজ ৩০০বি এর দাম 8900 টাকা। এছাড়া স্যামসাং ১৭ ইঞ্চি এলসিডি (এসকিউ) পাওয়া যাবে 10000 টাকায়।
ডেল ব্র্যান্ডের ১৮.৫ ইঞ্চি এলইডি ই১৯১২এইচ  সিরিজের দাম 8600 টাকা
এওসি ব্র্যান্ডের ১৫.৬ ইঞ্চি এলইডি 6800 টাকা, ১৮.৫ ইঞ্চি এলইডি 8100 টাকা, ২১.৫ ইঞ্চি এলইডি (২২৪৩) এইচডিএমআই পোর্টের দাম 18500 এবং এলইডি (২২৫১) ডিবিআই পোর্টের দাম 17000 টাকা।
মাদার বোর্ড
ইন্টেলের ৪১ডব্লিউভি দাম ৪৬০০ এবং ৬১ডব্লিউভি দাম ৬০০০ টাকা। আসুসের (আসুস৬১) ৫৮০০ টাকা এবং (আসুস৪১) ৪৪০০ টাকা। গিগাবাইটের (গিগাবাইট৪১) ৪৩৫০ টাকা ও (গিগাবাইট৬১) ৫৬০০ টাকা। ফক্সকনের (ফক্সকন৩১) এর দাম পড়বে  ৩৩০০ টাকা।
র্যাম
সুপার ট্যালেন্ট, ট্রানসেন্ড, ডিনেট, অ্যাপাসার, এডেটা ব্র্যান্ডের ২ জিবি ডিডিআরথ্রি পাওয়া যাবে 850 থেকে ১০০০ টাকায়। এছাড়া সুপারট্যালেন্টের ডিডিআর থ্রি ১ জিবি পাওয়া যাবে ৬০০ টাকায়।
হার্ড ডিস্ক ড্রাইভ
ওয়েস্টান ডিজিটাল, স্যামসাং, হিটাচি ব্র্যান্ডের ৫০০ জিবি ৭৪০০ টাকা এবং একই ব্র্যান্ডের ১টিবি পাওয়া যাবে ১০,০০০ টাকায়। এছাড়া স্যামসাং ৩২০ গি.বা. পাওয়া যাবে ৬,৭০০ টাকায়।
ডিভিডি রাইটার
স্যামসাং ব্র্যান্ডের ২২এক্স, এইচপি’র ২২এক্স এবং ২৪এক্স, আসুস’র ২২এক্স, ২৪এক্স, সনি’র ২২এক্স, লাইটন’র ২৪এক্স  পাওয়া যাবে ১৫০০ থেকে ১৮০০ টাকার মধ্যে।
গ্রাফিক্স কার্ড
এমএসআই ব্র্যান্ডের সিরিজ এন৫৫০ জিটিএক্স ১জিবি (ডিডিআর৫)  ১৫০০০ টাকা এবং এন৫৭০ জিটিএক্স ১২৮০এমবি (ডিডিআর৫) এর দাম  পড়বে ৩৪৫০০ টাকা। আসুস’র ইএন৮৪০০জিএস ৫১২এমবি ডিডিআর২  এর দাম ৩৩০০, আসুস ইএন২১০ ১জিবি ডিডিআর৩ দাম ৫০০০ টাকা। স্যাপহায়া এইচডি৬৫৭০ ১জিবি ডিডিআর৩ এর দাম ৬৫০০। এছাড়া গিগাবাইটের ৬৪৫০ পাওয়া যাবে ৪৪০০ টাকায়।
প্রসেসর
ইন্টেল কোর আই৩ (৩.১ গি.হা),  ইন্টেল কোর আই৫ (৩.১গি.হা),  ইন্টেল কোর আই৭ এর ২৬০০ (৩.৪গি.হা) এর দাম যথাক্রমে ১১,০০০, ১৭,৭০০, ২৯,৭০০ টাকা । পেন্টিয়াম ডুয়্যাল কোর৩ (৩.০গি.হা) এর দাম 5900 টাকা।
কেসিং
ডিজিটেক ব্র্যান্ডের কেসিং পাওয়া যাবে ১৮০০ থেকে ২২০০ টাকার মধ্যে , স্পেস ব্র্যান্ড ২ থেকে ৩ হাজার টাকা। এছাড়া পারফেক্ট, ভিসন ব্র্যান্ডের কেসিং পাওয়া যাবে 1700-2200 টাকায়।
কি বোর্ড
এ৪টেক স্মার্ট ব্র্যান্ডের কিবোর্ডের দাম ৩৫০ টাকা, ভ্যালুটপ ৩২০ টাকা এবং ডিজিটেক ২৫০ টাকা। এছাড়া লজিটেকের অয়্যারলেস ২৪০০, এ৪টেকের ২১০০ এবং ভ্যালুটপের দাম ১৮০০ টাকা।
মাউস
এ৪টেকের-ইউএসবি ২৮০ থেকে ৪৫০ টাকায়, পিএসটু  পড়বে ২৫০ টাকা এবং অয়্যারলেস মাউস ৬৫০ থেকে ২৬৫০ টাকা।
ডিজিটেকের পিএসটু মাউসের দাম ২৫০ টাকা। হাইটেকের পিএসটু  পাওয়া যাবে ২৫০টাকায় এবং ইউএসবি ২৮০ টাকা। ভ্যালুটপের পিএসটু ২৮০ টাকা এবং ইউএসবি ৩০০ টাকা। এইচপি ব্র্যান্ডের মিনি কিবোর্ডের দাম পড়বে ৪০০ থেকে ৫০০ টাকা।
স্পিকার
ক্রিয়েটিভ ব্র্যান্ডের (২:১) এ১২০, এ২৩৫, এ৩৩৫ এর দাম যথাক্রমে  ১৭৫০,১৮৫০ এবং ২৬৫০ টাকা । এছাড়া এই ব্র্যান্ডের (২পিস) এ৩৫,এ৪০ এবং এ৬০ এর দাম ৮০০, ৯০০,১০০০ টাকা।
লজিটেকের ২পিস ৬৫০ থেকে ১০০০ টাকার মধ্যে এবং (২:১) এর দাম ১৫০০ থেকে ৩৫০০ টাকা পর্যন্ত।
এফএনডি’র (২:১) ১৮০০ থেকে ৪৫০০ টাকা,
মাইক্রোল্যাব’র (২:১) টিএমএন১, এম১০০, এম১১১, টিএমএন৮, এম২২৩, এম১১৯ পাওয়া যাবে ১৫০০ থেকে ৩৬০০ টাকায়।
মাইক্রোল্যাব’র ২ পিস এর দাম পড়বে ১৪৫০ থেকে ৩০০০ টাকা।
পেনড্রাইভ
এইচপি ব্র্যান্ডের ৪ জিবি, ৮ জিবি, ১৬ জিবি’র দাম যথাক্রমে ৪৮০, ৮০০ এবং ১৫০০ টাকা এছাড়া একই মেমোরির ট্রান্সসেন্ড ব্র্যান্ডের দামও পড়বে একই।
স্ক্যানার
ক্যাননের লাইড১১০ এর দাম ৩৯০০ টাকা এবং ক্যানন লাইড এফ৭০০ এর দাম ৯৬০০ টাকা।
প্রিন্টার
ক্যাননের ২৭৭২ এর দাম ২৬০০ টাকা এবং ক্যানন ডিজে১০০০ পড়বে ৫০৫০ টাকা।
নোটবুক হার্ডডিস্ক
স্যামসাং এবং তোসিবা ব্র্যান্ডের ৩২০ জিবি’র দাম ৬৯০০ টাকা এবং ৫০০ জিবির দাম ৮২০০ টাকা।
টিভি কার্ড
গেডমি’র ২৮১০ই ২০০০ টাকা, কওয়ার্ল্ড ২৫০০ এভারমিডিয়া ৪৯০০ এবং পারফেক্টের টিভি কার্ড পাওয়া যাবে ২৫০০ টাকায়।
উল্লেখ্য, বিভিন্ন বিপণিকেন্দ্রে বিরাজমান দরদামের ভিত্তিতে তালিকাযুক্ত পণ্যগুলির দামে কিছুটা তারতম্য হতে পারে।
Share